চলো খেয়ে আসিঃ Let’s Eat

Spread the love

বহুদিন যাবত লকডাউন আর এই মহামারি আমাদের জীবনের সব আনন্দই প্রায় কেড়ে নিয়েছে, কিন্তু না আমরা দমে থাকব না।খাদ্যপ্রেমি হলে একটু তো ঝুঁকি নিতে হবে। যাকগে এত কথা না বলে যেটা বলার , আমিও খেয়ে এলাম আপনাদের Review দিতে এসে গেছি। ভাল মন্দ মিলিয়ে বেশ ভাল, ত চলুন দেখে আসি মানে খেয়ে আসি।

গন্তব্য

দেখুন আগেই বলেছি এই পরিস্থিতিতে বেশি দূরে যাওয়া সম্ভব না তাই আমার বাড়ির কাছের রেস্টুরেন্ট এ গিয়েছিলাম। আমি থাকি কল্যাণীতে সুতরাং বাড়ি থেকে ভুউউউউউ করে চলে গেলাম। হ্যাঁ এখন বলতে পারেন আপনারা কি ভাবে আসবেন? খুব সজা, যদি বাইরে থেকে আসেন তাহলে কল্যাণী সীমান্ত লোকাল করে কল্যাণী ঘোষপাড়া তে নেমে সোজা হেঁটে আই টি ই মোরে থেকে একটু এগিয়ে ডান দিকে। আমি গুগল মাপ দিয়ে দেব।

ঠিকানাঃB-8/36(CA, B8, Block B, Kalyani, West Bengal 741235

https://www.google.com/maps/place/Let’s+EAT/@22.9792772,88.4356177,18.5z/data=!4m5!3m4!1s0x39f895f0f74c67bd:0x53e0ab7e6ac06c95!8m2!3d22.979301!4d88.437099

পরিবেশ

কি আর বলব,দেখেই নিন!!

খুব ছোটো হলেও রেস্টুরেন্ট র পরিবেশটা এক কথাই দারুন। ছিমছাম ভাবে কি সুন্দর ভাবে পরিবেশন করা যাই, সেটা দেখার মতই লেগেছে আমার। পছন্দ আলাদা হতেই পারে।

ভোজন কাহিনী

আমি যখন গেলাম তখন বহ্নি দুপুর সুতরাং বুঝতেই পারছেন খিদেও পেয়েছে সেই মাত্রাই, সে যাইহোক রেস্টুরেন্ট প্রবেশ র মুখে বলি যে ব্লগ লিখব ত কোনও স্পেশাল আইটেম আছে কিনা কিন্তু যিনি কাউনটার এ ছিলেন আমার মনে হয়েছিল উনিই মালিক তিনি বলেছিলেন আগে জানলে ব্যবস্থা করতেন। এখনে আমার একটি জিনিস মনে হয়েছে আগে থেকে না বললে কেন ভাল কিছু পাওয়া যাবে না? সে যাইহোক তারপর তো ভিতরে ঢুকে আমার তাক লেগেছিল, তারপর এল মেনু। আপনারাও দেখুন,

হ্যাঁ, ছোট কিন্তু প্রচুর খাবার, সে যাইহোক এবার এই খরের গাদা থেকে সূচ খোঁজা সুরু হল আরে মানে কি খাব সেটা, ত সেশ অব্দি যা যা অর্ডার করলাম।

  • চিকেন লাহোরি কাবাব
  • পিস পোলাও (মটরশুঁটি দিয়ে পোলাও)
  • পেশোয়ার চিকেন
  • মটন দম বিরিয়ানি
  • চটপটা মজিত
  • স্যালাড

এই হল আমাদের খাবার, যদিও খাবার নিয়ে বলছি কিন্তু একজনকে নিয়ে বলতেই হবে ওখানকার একজন কর্মচারী যে আমাদের প্রথম থেকে শেষ পর্যন্ত তদারকি করেছেন। তার সাজেশনে পেশোয়ার চিকেন টা নিয়েছিলাম সত্যি অসাধারন।

বিশ্লেষণ

না আমি কোনও রকম বিশ্লেষণ করছি না শুধুমাত্র আমার যেটুকু মনে হয়েছে ততটাই বলছি, না বাড়িয়ে না কমিয়ে।প্রথমে আসা যাক লাহোরি কাবাবে, এটা এক কথাই অসাধারন। যেমন নরম তেমন সুস্বাদু।চাটনি সহযোগে জাস্ট জমে গেছে।এরকম কাবাব সত্যি খুব কম রেস্টুরেন্ট এ পাওয়া যাই আমার মনে হই।Let’s eat এ গেলে আমার তরফ থেকে highly recommended একটি ডিস।

মটরশুঁটি দিয়ে পোলাও আর পেশোয়ার চিকেন দুটির কম্ব দারুন ছিল।পেশোয়ার চিকেন এটি বেশ মশলাদার এবং কিঞ্চিৎ ঝাল কিন্তু পোলাও দিয়ে দারুন লাগবে।পোলাও নিয়ে একটু খুত আছে চিনি র দানা গোটা ছিল যদিও পরে সেই কর্মচারী বলেছে তাদের গুড়ো চিনি শেষ হয়ে যাওয়াতে গোটা চিনি দেয়া হয়েছে।বাকিসব মিলিয়ে বেশ ভালই।পোলাও তে বেরেস্তা দিতে আমি দেখিনি ত স্বাদটা বেশ অন্যরকম লেগেছিল। মোটের পর ভালই।

মটন দম বিরিয়ানি গন্ধে মোটামুটি জানান এটা দারুন। সত্যি সব কিছু একদম পরিমিত, কোন কিছু না কম না বেশি। একটা ইয়া বড় আলু একটা গোটা ডিম আর প্রমান সাইজের এক পিস মাটনের টুকরো কিন্তু তাও জমল না ব্যাপারটা কারন দুঃখসহ জানাচ্ছি মাটনের পিসটা ভালো সিদ্ধ হইনি। এই ব্যাপারটা আমরা আমাদের মুস্কিল আসান সেই কর্মচারীটিকে জানাই এবং সে সাথে সাথে আরও এক পিস টুকরো এনে দেই এবং সেটি বেশ নরমও ।

এখানেই ক্ষান্ত নয় সাথে ছিল স্যালাড যেটা দারুন মানে ফ্রেশ যাকে বলে। আর সবশেষে চটপটা মজিত যেটা দিলখুস করে দেবে এবং রিফ্রেশিং ও। এটাও আমার তরফ থেকে একবার খেতে বলার জন্য অনুরোধ থাকবে।

এখন কয়েকটি কথা না বলেই নই। আমরা মোট ৩জন খেতে গিয়েছিলাম আমাদের খাবার খুব ভাল লেগেছে। দাম যে খুব বেশি একদমই তা নই, পরিমান একদম ঠিকঠাক। সব মিলিয়ে আমার বেশ ভাল লেগেছে। Let’s Try to Let’s eat.

সংগ্রহ

আমরা ৩
মুশকিল আসান দাদার সাথে

আজ এখানেই শেষ করছি। আপনাদের মতামত জানার আগ্রহে থাকলাম।

100% LikesVS
0% Dislikes

7 thoughts on “চলো খেয়ে আসিঃ Let’s Eat”

Leave a Comment

error: Content is protected !!